কেন্দুয়ায় ডাককৃত গরুর হাট অন্যত্র লিজের প্রতিবাদে মানববন্ধন

কেন্দুয়ায় ডাককৃত গরুর হাট অন্যত্র লিজের প্রতিবাদে মানববন্ধন

নেত্রকোনার কেন্দুয়া উপজেলার আশুজিয়া ইউনিয়নের রামপুর বাজারের ডাককৃত গরুর হাটটি অন্যত্র লিজ দেওয়ার প্রতিবাদে মানববন্ধন করেছেন ইজারাদারসহ এলাকাবাসী। বুধবার (১৯ জুলাই) বেলা ১১ টায় রামপুর বাজারের কেন্দুয়া-নেত্রকোণা সড়কে ঘন্টাব্যাপী এই মানববন্ধন করা হয়। এতে বাজারের ব্যবসায়ীসহ এলাকার ৪ শতাধিক লোক অংশ নেন বলে আয়োজকরা জানান। 

রামপুর গরুর হাটের ইজারাদার উজ্জল খান জানান, ঐতিহ্যবাহী এই গরুর হাটটি এবছর আমরা ৩৪ লাখ টাকায় সরকারীভাবে ডেকে এনে চালাচ্ছি। এরই মধ্যে জানতে পারলাম আশুজিয়া ইউনিয়নের নায়েব গোলাম কাদের চন্দন অবৈধ ভাবে গরুর হাটের জায়গাটি মোটা অঙ্কের টাকায় অন্যত্র লিজ দিয়েছেন। গরুর হাটটি অন্যত্র যাতে লিজ দেওয়া না হয় সেজন্য জেলা প্রশাসক ও উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর দরখাস্ত দিয়ে ছিলাম। 

গত মঙ্গলবার গরুর হাটটি রক্ষায় এলাকার মানুষ নিয়ে সালিশ করা হয়। সালিশের সিদ্ধান্ত মোতাবেক বুধবার এই মানববন্ধন কর্মসূচী পালন করা হয়েছে।

বিষয়টি জানতে, আশুজিয়া ইউনিয়ন ভূমি কর্মকর্তা (নায়েব) গোলাম কাদের চন্দনকে একাধিকবার মুঠোফোনে চেষ্টা করেও ফোন বন্ধ থাকায় তার বক্তব্য পাওয়া যায়নি। তবে এ ব্যপারে মুঠোফোনে জানতে চাইলে উপজেলা সহকারি কমিশনার (ভূমি) রাজিব হোসেন জানান, এটি ভুল বোঝাবুঝির জন্য হয়েছে। আমরা আসলে গরুর হাট ইজারা দিইনি। 

ইজারা দেওয়া হয়েছে গরু হাটের বামপাশের খালি জায়গাটি। তারা মানববন্ধন করার আগে আমাকে জানাননি। এখন জানতে পারলাম। গরুরহাট ইজারাদারসহ তাদেরকে ডেকে নিয়ে বসবো। আলোচনার মাধ্যমেই ভুলবোঝাবুঝির অবশান হবে বলে আমি মনে করি।

আরও পড়ুন: কেন্দুয়ায় মাছ ধরতে গিয়ে বজ্রপাতে এক কিশোরের মৃত্যু

রাখাল বিশ্বাস/কেন্দুয়া


Netrakona Protidin

নেত্রকোনা প্রতিদিন

একটি মন্তব্য পোস্ট করুন

নবীনতর পূর্বতন

نموذج الاتصال